মোবাইল দিয়ে টাকা ইনকামের ১১ টি স্মার্ট পদ্ধতি - ঘরে বসে মোবাইলে আয়

মোবাইল দিয়ে টাকা ইনকাম বা ঘরে বসে মোবাইলে আয় আজকের আর্টিকেলের প্রধান আলোচ্য বিষয় হচ্ছে এটি। সাথে সাথে মোবাইল দিয়ে টাকা ইনকাম app এর সাথেও আপনাদের পরিচয় করিয়ে দেবো। মোবাইল দিয়ে টাকা ইনকাম (Earn money with mobile) বা ঘরে বসে মোবাইলে আয় করার বিভিন্ন পদ্ধতি রয়েছে। আজকে আপনাদেরকে মোবাইল দিয়ে টাকা ইনকাম বা ঘরে বসে মোবাইলে আয় (Earn on mobile at home) করার সহজ কিছু পদ্ধতির সন্ধান দেবো যেগুলো করতে পারলে আপনি মোবাইল দিয়ে ঘরে বসে আয় করতে সক্ষম হবেন।
মোবাইল-দিয়ে-টাকা-ইনকাম
কাজেই, প্রত্যেকটা ব্যক্তির জন্যই আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ টাকা সবারই প্রয়োজন। আর আজকে এই আর্টিকেলে আপনাদের ঘরে বসে টাকা আয় করার কিছু বিষয় শেয়ার করব। বিষয়গুলো ভালোমতো জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে।

পোস্ট সূচিপত্রঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম - ঘরে বসে মোবাইলে আয়

ভূমিকা | মোবাইল দিয়ে টাকা ইনকাম - ঘরে বসে মোবাইলে আয়

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের জানাতে চলেছি কিভাবে মোবাইল দিয়ে ভালো পরিমাণ টাকা ইনকাম করবেন বা ঘরে বসে কিভাবে মোবাইল দিয়ে টাকা আয় করবেন। পাশাপাশি মোবাইল দিয়ে টাকা ইনকাম app এবং মোবাইলে গেম খেলেও টাকা ইনকাম করা সম্পর্কেও একটা বিস্তর ধারণা দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ। তো যারা মোবাইলকে কাজে লাগিয়ে ইন্টারনেট ব্যবহার করে টাকা পয়সা ইনকাম করতে চাচ্ছেন তাদের জন্য এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। টাকা কে না ইনকাম করতে চাই?
কিন্তু সঠিক গাইডলাইন এর অভাবে শত ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারছিনা। আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন আপনি অনলাইনে ইনকাম করার অনেক বিষয়ে ধারণা পেয়ে যাবেন। তো যাবতীয় বিষয় সম্পর্কে আপনাকে জানতে হলে এই পুরো আর্টিকেলটি পুরোপুরি মনোযোগ সহকারে পড়তে হবে। তো আমি আশা করব আপনি একজন সুপ্রিয় পাঠক হিসেবে এই আর্টিকেলটি পুরোপুরি মনোযোগ সহকারে পড়বেন এবং অনলাইনে টাকা ইনকামের পদ্ধতি গুলো সম্পর্কে জানবেন। তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আজকের লেখা।

মোবাইল দিয়ে টাকা ইনকাম app (Mobile money income app)

মোবাইল দিয়ে টাকা ইনকাম app (mobile diye taka income) সম্পর্কে এখন আমরা বিস্তারিত জানবো। এমন কিছু অ্যাপস রয়েছে যে অ্যাপসগুলো দিয়ে আপনি ঘরে বসে মোবাইলে আয় (ghore bose income) করতে সক্ষম হবেন। আমাদের অনেকেরই মনে প্রশ্ন জাগে কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা যায় ঘরে বসে। বাংলাদেশে অনেক সাইট রয়েছে যেগুলোতে কাজ করে আপনি ভালো মানের টাকা পয়সা ইনকাম করতে পারবেন। 

সাথে সাথে সাম্প্রতিক সময়ে কিছু অ্যাপস তৈরি হয়েছে যে অ্যাপসে কাজ করেও আপনি টাকা ইনকাম করতে পারবেন ঘরে বসে। আপনার হাতে থাকা মোবাইল ফোনটাকে কাজে লাগিয়ে সেই অ্যাপসগুলো থেকে মোবাইলে টাকা ইনকাম (mobile diye income) করতে পারবেন। এখন সেই অ্যাপস গুলোর কথাই নিচে আলোচনা করব। তো চলুন আর দেরি না করে জেনে নিই মোবাইল দিয়ে ইনকাম (mobile diye income) করার অ্যাপস গুলো সম্পর্কে।

দারাজ অ্যাপঃ মোবাইল দিয়ে ইনকাম app গুলোর মধ্যে প্রথমে যে অ্যাপটি রয়েছে তার নাম হচ্ছে দারাজ (daraz)। এটি একটি অনলাইন শপিং প্লাটফর্ম। বিভিন্ন পণ্য কেনা বেচা হয়ে থাকে দারাজের মাধ্যমে। দারাজ অ্যাপ কে কাজে লাগিয়ে আপনি আপনার পণ্য বিক্রি সহ মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন। তাছাড়া দারাজের সাথে এফিলিয়েট মার্কেটিং করেও ইনকাম করা যায়।

বিকাশ অ্যাপঃ বিকাশ বাংলাদেশে জনপ্রিয় একটি লেনদেন সাইট। আপনি বিকাশ অ্যাপ থেকেও টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে বিকাশ বিভিন্ন ক্যাশব্যাক অফার চালু করেছে। আপনি বিভিন্ন শপিংমলে জামাকাপড় কিনে বিকাশে পেমেন্ট করলে বিকাশ আপনাকে নির্দিষ্ট পরিমাণ এমাউন্ট ক্যাশব্যাক দিয়ে থাকে। তাছাড়া বিদ্যুৎ বিল সহ মোবাইল রিচার্জেও ক্যাশব্যাক অফার দিয়ে থাকে। তাছাড়া বিকাশ রেফারেল প্রোগ্রাম থেকে প্রতি রেফারেলের জন্য আপনি ২০ টাকা পেতে পারেন। সবচেয়ে বড় সুবিধা হল রেফার করা ব্যক্তিও ২০ টাকা বোনাস পাবে। কাজেই, মোবাইল দিয়ে টাকা আয় করার appগুলোর মধ্যে বিকাশও রয়েছে।

শ্রিঙ্কমে (ShrinkMe)ঃ শ্রিঙ্কমে অ্যাপ থেকেও আপনি ইনকাম করতে পারেন। এটি মূলত একটি লিংক শেয়ারের ওয়েবসাইট। বিভিন্ন বিষয়ের লিঙ্ক আপনি কপি করে শ্রিঙ্কমে তে পেস্ট করলে শ্রিঙ্কমে থেকে আপনাকে একটি নতুন লিংক দেওয়া হবে। মূলত এই লিংকটি শেয়ার করতে হবে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। এর ভিতরে এরা বিভিন্ন অ্যাড দেখায় যেটা দেখার মাধ্যমে আপনার ইনকাম হবে। সবচেয়ে বড় বিষয় হলো ৫ ডলার হলে আপনি সেটা উইথড্রো করতে পারবেন। এছাড়াও আরও বিভিন্ন অ্যাপস রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি ঘরে বসে মোবাইলে আয় (ghore bose income) করতে পারবেন। তো চলুন এক নজরে দেখে নিই সেই অ্যাপসগুলো কি? আপনার সুবিধার জন্য নিচে পয়েন্ট আকারে উল্লেখ করা হলোঃ
  • ফুডপান্ডা অ্যাপস
  • গেমথন অ্যাপস
  • পাঠাও অ্যাপস
  • আই ফার্মার অ্যাপস
  • কায়দা অ্যাপস
  • খেলপ্লে রামি অ্যাপস
  • লুডো সার্কেল অ্যাপস
  • কর্ম চাকরি অ্যাপস
  • সেবা বন্ধু অ্যাপস
  • পকেট লীগ অ্যাপস
  • ফিউশন ক্যাশ অ্যাপস
এখানে যে অ্যাপস গুলোর নাম বলা হলো সেগুলো হল মোটামুটি মোবাইল দিয়ে টাকা ইনকাম app। এছাড়াও আরো বিভিন্ন রকম মোবাইল দিয়ে টাকা ইনকাম app রয়েছে। তো এগুলো মোটামুটি ভালো এবং এগুলোতে কাজ করলে মোটামুটি ভালো টাকা ইনকাম করা যায় মোবাইল দিয়ে ঘরে বসে। তো আশা করি এখন বুঝতে পেরেছেন কোনগুলো মোবাইল ব্যবহার করে টাকা ইনকাম করার অ্যাপস।

মোবাইল দিয়ে টাকা ইনকাম (Earn money with mobile) | ঘরে বসে মোবাইলে আয় (Earn on mobile at home)

আজকের এই আর্টিকেলের প্রধান আলোচ্য বিষয় যেটি সেটি হচ্ছে মোবাইল দিয়ে টাকা ইনকাম (mobile diye taka income) ঘরে বসে মোবাইলে আয় (ghore bose income)। আমরা অনেকেই মোবাইল ফোন ব্যবহার করে অনলাইনে ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত জানিনা। আবার অনেকে আছি জানি কিন্তু কিভাবে টাকা ইনকাম করতে হয় সেই বিষয়টা জানি না। অনেকের আগ্রহ থাকা সত্ত্বেও সঠিক গাইডলাইনের অভাবে ইনকাম করতে ব্যর্থ হচ্ছে। ঘরে বসে মোবাইলে আয় করতে হলে আপনাকে এই আর্টিকেলটি পড়তে হবে। কেননা, আমি এই আর্টিকেলে ঘরে বসে মোবাইল দিয়ে ইনকাম করার কিছু সহজ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 
যেটা আপনার আগ্রহকে আরো একধাপ সামনে নিয়ে যেতে সাহায্য করবে ইনশাল্লাহ। মোবাইল দিয়ে বহু রকম উপায়ে ইনকাম করা যায়। উপরের প্যারাগ্রাফে মোবাইল ইনকাম অ্যাপস সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। সেগুলো ছিল পার্ট টাইম। কিন্তু এখন আপনাদের যে বিষয়গুলো ধারণা দেবো সেগুলো থেকে আপনি লাইফ টাইম ইনকাম করতে পারবেন। পরবর্তীতে আপনি এখানে নিজের ক্যারিয়ারও গড়তে পারবেন। তো চলুন আর দেরি না করে মোবাইল দিয়ে টাকা আয় বা ঘরে বসে টাকা ইনকাম করার কিছু সহজ পদ্ধতি সম্পর্কে জেনে আসি।

ব্লগিং করাঃ আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে চাইলে ব্লগিং আপনার জন্য সেরা একটি মাধ্যম হতে পারে। স্টুডেন্ট থেকে শুরু করে সকল মানুষ তাদের কাজের ফাঁকে ফাঁকে সময় দিয়ে ব্লগিং করে অনেক টাকা পয়সা ইনকাম করে। অনেকে ব্লগিং করে ক্যারিয়ারও গঠন করেছে। আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনি সেখানে বিভিন্ন আর্টিকেল লিখে বিভিন্ন রকম উপায়ে ইনকাম করতে পারবেন। এটি ঘরে বসে ইনকামের একটি ডিজিটাল পদ্ধতি। আপনি নিয়মিত ব্লগ পোস্ট করে ঘরে বসে মোবাইলে আয় (ghore bose income) করতে পারবেন।

ইউটিউব ভিডিও তৈরি করেঃ ঘরে বসে মোবাইলে আয় করার আরেকটি পদ্ধতি হচ্ছে ইউটিউব ভিডিও তৈরি করা। বর্তমান সময়ে সকলের কাছে এটি একটি জনপ্রিয় বিষয় হয়ে দাঁড়িয়েছে। আপনার পছন্দের বিষয়কে কন্টেন্ট হিসেবে বেছে নিয়ে সেই সংক্রান্ত ভিডিও ইউটিউবে আপলোড করে অনেকেই সেখান থেকে প্রচুর টাকা-পয়সা ইনকাম করছে। কাজেই, আপনিও যদি অনলাইনে ইনকাম করতে চান তাহলে ইউটিউব ভিডিও দিয়ে শুরু করতে পারেন।

ফটোগ্রাফি করেঃ এখন ফটোগ্রাফিকে অনেকে পেশা হিসেবে বেছে নিয়েছে। আপনি আপনার মোবাইল ফোনে ছবি তুলে সেটা সুন্দরভাবে এডিট করে সেই ছবিকে বিক্রি করতে পারেন। বর্তমানে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যারা ছবি কেনাবেচা করে। আপনি বিভিন্ন প্রাকৃতিক দৃশ্য কিংবা পশুপাখির ছবি তুলে সেই ওয়েবসাইট গুলোতে নিজের একটা একাউন্ট খুলে ছবিগুলো আপলোড করবেন। তারপর আপনার ছবিগুলো ক্রেতাদের কাছে ভালো লাগলে আপনার কাছ থেকে টাকা দিয়ে কিনে নিবে।

ফ্রিল্যান্সিং করেঃ ফ্রিল্যান্সিং বর্তমানে সকলের পছন্দের একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে টাকা ইনকামের জন্য। আপনার হাতে থাকা মোবাইল ফোনটিতে ব্যবহার করেই ফ্রিল্যান্সিং করে আপনি প্রতি মাসে ভালো একটা এমাউন্ট ইনকাম করতে পারবেন। ফ্রিল্যান্সিং ক্ষেত্রটি অনেক বড়। বর্তমানে এর চাহিদা রয়েছে অনেক বেশি। কাজেই আপনি ফ্রিল্যান্সিং করে মোবাইল দিয়ে ঘরে বসে ইনকাম করতে পারেন। এছাড়াও আরও অনেক বিষয় রয়েছে ইনকাম করার জন্য। নিচে এগুলোকে পয়েন্ট আকারে দেখানো হলোঃ
  • ফেসবুকে ই-কমার্স করে ইনকাম
  • ইনস্টাগ্রাম ব্যবহার করে মোবাইলে ইনকাম
  • ফেসবুকে বিভিন্ন পোস্ট বুষ্টিং করে মোবাইলে ইনকাম
  • পুরাতন পণ্য কেনাবেচা করে মোবাইলে ইনকাম
  • বিভিন্ন প্রতিষ্ঠানের মার্কেটিং করে দিয়ে মোবাইলে ইনকাম
  • মাইক্রোওয়ার্ক সাইটকে কাজে লাগিয়ে মোবাইলে ইনকাম
  • অনলাইনে টিউশনির মাধ্যমে মোবাইলে ইনকাম
এছাড়াও মোবাইল দিয়ে টাকা ইনকামের আরো অনেক পদ্ধতি রয়েছে। আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে চাইলে উপরোক্ত বিষয়গুলো ট্রাই করে দেখতে পারেন। আশা করছি ভালো কিছু হবে ইনশাল্লাহ। তো নিশ্চয়ই এখন বিষয়টি বুঝতে পেরেছেন মোবাইল দিয়ে ঘরে বসে আসলেই আয় ইনকাম করা যায়।

মোবাইলে গেম খেলে টাকা আয় (Earn money by playing mobile games)

এখন আমরা জানবো কিভাবে মোবাইলে গেম খেলে টাকা আয় করা যায়। বিষয়টি শুনতে অবিশ্বাস্য মনে হলেও আসলেই মোবাইলে গেম খেলেও টাকা ইনকাম করা সম্ভব। আমরা অনেকেই মনে করে থাকি মোবাইল শুধু অযথা কাজেই ব্যবহার করা হয়। কিন্তু না এটি নির্ভর করে ব্যবহারকারীর উপর। অর্থাৎ আপনি কোন কাজে ব্যবহার করবেন। আপনি মোবাইলে অযথা সময় নষ্ট করবেন নাকি সেই সময়কে কাজে লাগিয়েই মোবাইলে ইনকাম করবেন সেটা নির্ভর করবে একান্তই আপনার ওপর। 
এমন কিছু গেম রয়েছে যে গেমগুলো খেলে মোবাইলে টাকা ইনকাম করা সম্ভব। এখন আমরা সেই গেমগুলোর সাথে পরিচিত হব যে গেমগুলো খেলে আমরা টাকা পয়সা ইনকাম করতে সক্ষম হব। তো চলুন জেনে নেয়া যাক গেমগুলো সম্পর্কে। তো পাঠকের সুবিধার জন্য গেমগুলোকে লিস্ট আকারে দেখানো হলো যে গেমগুলো খেলে আপনি টাকা ইনকাম করতে পারবেন। গেমগুলো নিম্নরূপঃ
  • লিস্টের প্রথমেই আছে MPL মোবাইল গেম
  • মোবাইলে লুডু গেম খেলে টাকা ইনকাম
  • ক্যারাম খেলে টাকা ইনকাম মোবাইলে
  • Dream11 গেম খেলে টাকা আয়
  • উইঞ্জো (WinZo) গেম খেলে টাকা ইনকাম
  • বিগ টাইম ক্যাশ (Big Time Cash) গেম খেলেও টাকা ইনকাম করা যায় মোবাইলে
  • বাল্বস্মাশ (Bulb Smash) গেম খেলে মোবাইল ইনকাম
  • মোবাইলে দাবা খেলে টাকা ইনকাম
  • নাইফহিট (Knife Hit) গেম খেলে টাকা ইনকাম
এই ছিল মোটামুটি মোবাইলে গেম খেলে টাকা আয় করার কিছু উপায়। এছাড়াও আরো গেম রয়েছে যেগুলো খেলে আপনি মোবাইলে টাকা ইনকাম করতে পারবেন। যদিও টাকার পরিমাণ খুব একটা বেশি না। তবুও এই গেমগুলো মোবাইলে খেলে টাকা ইনকাম করা সম্ভব। কিন্তু শর্ত হচ্ছে আপনাকে তাদের নীতিমালা গুলো মেনে চলতে হবে। যে শর্তগুলো দেবে সেগুলো পূরণ করতে হবে তা না হলে ইনকাম করা সম্ভব হবে না। এই ছিল মোটামুটি মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার কিছু গেম। তো আপনি চাইলে শুরু করতে পারেন।

শেষ কথা বা লেখকের মন্তব্য | মোবাইল দিয়ে টাকা ইনকাম - ঘরে বসে মোবাইলে আয়

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের মোবাইল দিয়ে টাকা ইনকাম বা ঘরে বসে মোবাইলে আয় সহ মোবাইল দিয়ে টাকা ইনকাম app এবং গেম খেলে টাকা ইনকাম পাশাপাশি আরো অনেক বিষয় বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। এ আর্টিকেলে অত্যন্ত সহজ এবং সাবলীল ভাষায় মোবাইল দিয়ে ইনকামের বিষয়টি আমি বুঝানোর চেষ্টা করেছি। আশা করছি আপনি বিষয়গুলো ভালোমতো বুঝতে পেরেছেন। 

তারপরেও যদি আপনার কোথাও বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই ব্যক্তিগতভাবে আমাকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমি সাধ্যমত সাহায্য করার চেষ্টা করব ইনশাল্লাহ। আর এই আর্টিকেলটি পরে যদি আপনার একটুও উপকার হয়ে থাকে তবে অবশ্যই আপনার বন্ধু বান্ধবদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না। তাদেরকেও মোবাইল ব্যবহার করে টাকা ইনকাম করার বিষয়টি জানার সুযোগ করে দিন আপনার একটি শেয়ারের মাধ্যমে। 

তার কারণ তারাও হয়তো বা চেষ্টা করছে মোবাইল দিয়ে ইনকাম করতে কিন্তু সঠিক গাইড লাইনের অভাবে হয়তোবা পেরে উঠছেনা। আর বিভিন্ন আপডেট এবং সঠিক খবর সবার আগে পেতে চাইলে  এই ওয়েবসাইটটি (M.F. Hossain) নিয়মিত ভিজিট করুন আর ওয়েবসাইটটির সাথেই থাকুন পাশাপাশি আমাকে ব্যক্তিগতভাবে সাপোর্ট দিন। আমি যাতে উৎসাহিত হয়ে আরো নতুন তথ্য আপনাদের সামনে নিয়ে আসতে পারি এবং আপনাদের জানাতে পারি। 

আমি যথাসাধ্য চেষ্টা করি সঠিক তথ্য দিয়ে আপনাদের সাহায্য সহযোগিতা করতে। তাহলে আজকে আর কথা না বাড়িয়ে আমার এই সংক্ষিপ্ত আলোচনার এখানে সমাপ্তি ঘোষনা করছি। পরবর্তীতে কথা হবে আবার নতুন কোন টপিক নিয়ে। ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এই কামনাই করি। সাথে সাথে আপনারা সকলেই আমার জন্য দোয়া করবেন আমিও যেন সুস্থ থাকতে পারি, ভালো থাকতে পারি। এতক্ষণ সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Technicalsonjoy
    Technicalsonjoy ২১ মে, ২০২৪ এ ২:০৩ PM

    মোবাইল দিয়ে অনলাইন ইনকামের সেরা কি জানতে চাই?

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

M.F. Hossain ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url