টেলিটক এর বিভিন্ন কোড বিস্তারিত - টেলিটক সিমের কল রেট আপডেট তথ্য

টেলিটক এর বিভিন্ন কোড এবং টেলিটক সিমের কল রেট নিয়ে আজকের এই লেখনীতে আমরা আলোচনা করব। পাশাপাশি টেলিটক সিমের সুবিধা নিয়েও বিস্তারিত আলোচনা করা হবে। টেলিটক এর বিভিন্ন কোড এবং টেলিটক সিমের কল রেট সম্পর্কে আমাদের সকলের জানা খুবই জরুরী। তাই আর দেরি না করে টেলিটক সিমের প্যাকেজ সমূহ এবং টেলিটক সিমের সুবিধা সম্পর্কে জেনে নিই।
টেলিটক-সিমের-বিস্তারিত
এই আর্টিকেলটি পড়লে আপনি টেলিটক সিমের বিস্তারিত (teletalk simer bistarito) বিষয় সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি টেলিটক সিমের সুবিধা (teletalk simer subidha) সম্পর্কেও জানতে পারবেন। তো চলুন শুরু করা যাক আজকের আর্টিকেল তথা টেলিটক সিমের বিস্তারিত (Teletalk SIM details) বা টেলিটক সিমের সুবিধা (Benefits of Teletalk SIM)।

পোস্ট সূচিপত্রঃ টেলিটক সিমের বিস্তারিত - টেলিটক সিমের সুবিধা জেনে নিন

ভূমিকা | টেলিটক সিমের বিস্তারিত - টেলিটক সিমের সুবিধা জেনে নিন

আজকের আর্টিকেলের প্রধান আলোচ্য বিষয় হচ্ছে টেলিটক সিমের বিস্তারিত (teletalk sim details) বা টেলিটক সিমের সুবিধা (benefits of teletalk sim) সম্পর্কে। পাশাপাশি টেলিটক সিমের আরো বর্ণনা এই আর্টিকেলে করা হবে। যেমন: টেলিটক সিম কি? টেলিটক সিমের সুবিধা, টেলিটক সিম কেনার উপায়, কিভাবে টেলিটক সিম কিনবো, টেলিটক সিমের দাম, টেলিটক সিমে ব্যালেন্স চেক করে কিভাবে? টেলিটক সিমের প্যাকেজ সমূহ, টেলিটক সিমের কল রেট , টেলিটক সিমের নাম , টেলিটক এর বিভিন্ন কোড , টেলিটক সিমের বিস্তারিত , টেলিটক সিমের সুবিধা , টেলিটক কোন সিম ভালো সহ টেলিটক সংশ্লিষ্ট আরো যাবতীয় বিষয়ে আলোচনা করা হবে।
টেলিটক যেহেতু বাংলাদেশের একটি সরকারি সিম। তাই এ সিম সম্পর্কে সকলের বিস্তারিত তথ্য জেনে রাখা প্রয়োজন। এই আর্টিকেলটি পড়লে আপনি টেলিটকের যাবতীয় বিষয় সম্পর্কে সঠিক তথ্য পাবেন। টেলিটক সিমের বিস্তারিত এবং টেলিটক সিমের সুবিধা সহ আরো তথ্য পেতে এই আর্টিকেলটি আপনাকে মনোযোগ সহকারে পড়তে হবে। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করি আজকের আর্টিকেল তথা টেলিটক সিমের বিস্তারিত  (teletalk simer bistarito)  বা টেলিটক সিমের সুবিধা (teletalk simer subidha)।

টেলিটক সিম কি | টেলিটক সিমের সুবিধা (Benefits of Teletalk SIM )

টেলিটক সিমের বিস্তারিত (teletalk sim details) এবং টেলিটক সিমের সুবিধা (benefits of teletalk sim) জানতে হলে আমাদের প্রথমে জানতে হবে আসলে টেলিটক সিমটা কি? টেলিটক হচ্ছে বাংলাদেশ সরকার অনুমোদিত সরকারি সিম। বাংলাদেশে বিভিন্ন অপারেটর কোম্পানির সিম রয়েছে তার মধ্যে টেলিটক অন্যতম। টেলিটক সিমের প্রচুর সুবিধা রয়েছে। এগুলো নিচে আলোচনা করা হলোঃ

টেলিটক সিম কেনার উপায় | কিভাবে টেলিটক সিম কিনবো (How to buy Teletalk SIM)

টেলিটকের বহুরকম সিমের প্যাকেজ রয়েছে। যেমন: শতবর্ষ, আগামী, বর্ণমালা, মায়ের হাসি, স্বাগতম, ইয়থ, প্রজন্ম, স্বাধীন, অপরাজিতা ইত্যাদি। এগুলো কিনতে ভোটার আইডি কার্ড অর্থাৎ নিজের জাতীয় পরিচয় পত্র দিয়েই রেজিস্ট্রেশন করা যায়। কিন্তু আমি যে বিষয়ে আলোচনা করব সেটি হচ্ছে বর্ণমালা সিমের কথা। যেটার রেজিস্ট্রেশন পদ্ধতি একটু ভিন্ন।
টেলিটক বর্ণমালা সিম রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে ফরম পূরণ করতে হয়। লিংকটি হলো: https:// www.bornomala.teletalk.com.bd . প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে তারপর এপ্লাই ফর রেজিস্ট্রেশন(Apply for registration) এখানে ক্লিক করুন। তারপর আপনাকে যে তথ্যগুলো প্রদান করে সিমটি রেজিস্ট্রেশন করতে হবে তা হলোঃ
  • নিজের নাম
  • এসএসসি (SSC) পরীক্ষার রোল
  • এসএসসি (SSC) পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর
  • এসএসসি (SSC) পরীক্ষার বোর্ড
  • পাসিং ইয়ার

টেলিটক সিমের দাম | টেলিটক সিমে ব্যালেন্স চেক করে কিভাবে (How to check teletalk sim balance)

টেলিটক সিমের দাম বিভিন্ন প্যাকেজ ভেদে বিভিন্ন রকম হয়ে থাকে। টেলিটক আগামী এই প্যাকেজ  সিমটি ফ্রি কিন্তু শর্ত হচ্ছে আপনাকে এসএসসি তে A+ পেতে হবে। টেলিটক বর্ণমালার দাম ১০০ টাকা কিন্তু শর্ত হচ্ছে এসএসসি পাস হতে হবে। আবার টেলিটক স্বাগতম এই প্যাকেজটির দাম ১৫০ টাকা। শতবর্ষ এর জন্য ১০০ টাকা রিচার্জ করলেই সিমটি পেয়ে যাবেন। তাছাড়া বিভিন্ন অফারে টেলিটক সিম বিভিন্ন দামে বিক্রি হয়ে থাকে। টেলিটক সিমে ব্যালেন্স চেক করতে হলে আপনাকে *152# ডায়াল করতে হবে।

টেলিটক সিমের প্যাকেজ সমূহ (teletalk all package) | টেলিটক সিমের কল রেট | টেলিটক সিমের নাম

টেলিটক সিমের বিস্তারিত (teletalk sim details)  এবং টেলিটক সিমের সুবিধা (benefits of teletalk sim)  এ বিষয়টির মধ্যে রয়েছে টেলিটক সিমের প্যাকেজ এবং টেলিটক সিমের কল রেট (teletalk call rate)। যেহেতু টেলিটকের বিভিন্ন প্যাকেজ এবং টেলিটক সিমের কল রেট সিম ভেদে ভিন্ন রয়েছে। তাই প্যাকেজ ভেদে টেলিটক সিমের কল রেট এবং অন্যান্য বিষয়েরও পার্থক্য রয়েছে। এগুলোই এ  সেকশনে আলোচনা করা হবে। তাহলে চলুন আর দেরি না করে টেলিটক সিমের প্যাকেজ এবং টেলিটক সিমের কল রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

টেলিটক শতবর্ষ প্যাকেজ (teletalk shotoborsho package)ঃ টেলিটক সিমের বিভিন্ন প্যাকেজের মধ্যে রয়েছে শতবর্ষ। শতবর্ষ সিমটি ১০০ টাকা রিচার্জে ফ্রি পাবেন। এবং সেই ১০০ টাকা সিমের রিচার্জকৃত মূল ব্যালেন্সের সাথে যোগ হবে। সাথে থাকবে ১৭ জিবি ইন্টারনেট ও ১০০ মিনিট টক টাইম যে কোন নাম্বারে। মেয়াদ ৩ মাস। তাছাড়া কলরেট ৪৭ পয়সা/ মিনিট যেকোনো অপারেটরে এক সেকেন্ড পালস।

টেলিটক স্বাগতম প্যাকেজ (teletalk sagotom package)ঃ টেলিটক স্বাগতম প্যাকেজ এর মধ্যে রয়েছে বিভিন্ন অফার। ক্রয়ের সময় আপনাকে ৯৯ টাকা রিচার্জ করতে হবে। এর বিনিময়ে আপনি পেয়ে যাবেন ৬০ মিনিট টক টাইম ৬০ টি এসএমএস এবং ৫ জিবি ইন্টারনেট সুবিধা। মেয়াদ ৩০ দিন। ৪৭ পয়সা /মিনিট কলরেট সুবিধা যেকোনো লোকাল নাম্বরে এক সেকেন্ড পালস।

টেলিটক আগামী প্যাকেজ (teletalk agami package)ঃ আগামী প্যাকেজটি নিতে হলে আপনাকে এসএসসিতে অবশ্যই A+ পেতে হবে। সিমটি ক্রয়ের জন্য আপনাকে ১০০টাকা রিচার্জ করতে হবে। সাথে থাকবে ১০০ মিনিট টক টাইম ৫ জিবি ইন্টারনেট এবং ১০০ টি এসএমএস ফ্রি। মেয়াদ ৩০ দিন। রিচার্জকৃত ১০০ টাকা আপনার মূল ব্যালেন্সে যোগ হবে। সাথে থাকবে ৪৫ পয়সা/ মিনিট কলরেট সুবিধা এক সেকেন্ড পালস যে কোন লোকাল নাম্বরে।

টেলিটক বর্ণমালা প্যাকেজ (teletalk bornomala package)ঃ টেলিটক বর্ণমালা প্যাকেজ সিমের মূল্য একশত টাকা। সিমটি চালু করার জন্য আপনাকে ৫০ টাকা রিচার্জ করতে হবে। রিচার্জকৃত ৫০ টাকা আপনার মূল ব্যালেন্সে জমা হবে। সাথে সাথে পেয়ে যাবেন ৫০ মিনিট টক টাইম ৫০ টি এসএমএস ৫ জিবি ইন্টারনেট এক সেকেন্ড পালস। মেয়াদ ৩০ দিন। ৪৫ পয়সা/মিনিট কথা বলার সুবিধা যেকোনো লোকাল নাম্বরে।

টেলিটক অপরাজিতা প্যাকেজ (teletalk oporajita package)ঃ টেলিটক অপরাজিতা প্যাকেজ শুধুমাত্র মেয়েদের জন্য। সিমটি রেজিস্ট্রেশন করার জন্য আপনাকে ৯৯ টাকা রিচার্জ করতে হবে। রিচার্জের পর আপনি পাবেন ৯৯ টি এফ এন এফ ৪৭ পয়সা /মিনিট কথা বলার সুবিধা কিন্তু এফএনএফ কলরেট ৪৫পয়সা/ মিনিট। ৮ টাকায় ১ জিবি ইন্টারনেট মেয়াদ ৭ দিন। এক সেকেন্ড পালস যে কোন নাম্বারে।

টেলিটক স্বাধীন প্যাকেজ (teletalk shadhin package)ঃ টেলিটক স্বাধীন প্যাকেজ এর দাম ১৫০ টাকা এবং এই সিম জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। টেলিটক স্বাধীন সিমে একটি বিশেষ অফারে ৭১ জিবি পর্যন্ত ইন্টারনেট দেওয়া হয় ফ্রিতে। বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করার পর ৪৮ টাকা রিচার্জে ৪০ টাকা পাবেন মূল ব্যালেন্সে ১০ জিবি ইন্টারনেট এবং ১২ মিনিট টক টাইম যে কোন লোকাল অপারেটরে মেয়াদ হচ্ছে ৭ দিন। ২০ টি এফএনএফ সুবিধাসহ ৪৫ পয়সা/ মিনিট কথা বলার সুবিধাজে কোন লোকাল অপারেটরে।

মায়ের হাসি প্যাকেজ (teletalk mayer hasi package)ঃ প্রাথমিকভাবে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মায়েদের জন্য মায়ের হাসি সিমটি দেওয়া হয়। মায়ের হাসি সিমটি রেজিস্ট্রেশন এর পর প্রথমবার ২৯ টাকা রিচার্জে পেয়ে যাবেন ৬০ মিনিট টকটাইম যে কোন লোকাল অপারেটরে ১ জিবি ইন্টারনেট এবং আরো থাকছে ৪৭ পয়সা/ মিনিট কথা বলার সুবিধা এক সেকেন্ড পালস এবং ১০ টি এফএনএফ সুবিধা।

উপরে উল্লেখিত টেলিটকের সবগুলো সিমের প্যাকেজ থেকে শুরু করে বিভিন্ন বিষয় এবং প্রত্যেকটা টেলিটক সিমের কল রেট নিয়ে বিস্তারিত আলাপ আলোচনা করা হয়েছে। আশা করছি এই আর্টিকেলটি পড়ে আপনি টেলিটক সিমের কল রেট সহ টেলিটক সিমের অন্যান্য বিভিন্ন তথ্য সঠিকভাবে পেয়েছেন।

টেলিটক এর বিভিন্ন কোড (teletalk all code| টেলিটক সিমের বিস্তারিত | (teletalk number check)

টেলিটক এর বিভিন্ন কোড সম্পর্কে এখন আমাদের আলোচনার বিষয়। আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা টেলিটক এর বিভিন্ন কোড সম্পর্কে জিজ্ঞাসা করে থাকে। তাদের উদ্দেশ্যেই আজকে আমাদের এই আর্টিকেলটি। এই বিষয়টি সম্পর্কে জানার জন্য এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনি টেলিটক এর বিভিন্ন কোড সহ টেলিটক সিমের অনেক তথ্য পাবেন যেটা আমাদের সকলেরই জানা থাকা প্রয়োজন। টেলিটক সিমের বিস্তারিত (teletalk sim details) এবং টেলিটক সিমের সুবিধা  (benefits of teletalk sim) নিয়ে আলোচনার এই পর্বে আমরা টেলিটক এর বিভিন্ন কোড সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করব।
  • ব্যালেন্স জানার কোড =  *152#
  • নিজের সিম নাম্বার দেখা =*551#
  • টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স নিতে =*1122*অ্যামাউন্ট#
  • কাস্টমার কেয়ারের নাম্বারের কোড = 121
  • ব্যালেন্স ট্রান্সফার কোড = *124*অ্যামাউন্ট* যার সিমে টাকা দেবে তার নাম্বার#
                                                                                  অথবা,
                                        =*124* দুটি ডিফল্ট পিন* যার সিমে টাকা দেবে তার নাম্বার#  
দুটি ডিফল্ট পিন সিমের কভারে লেখা থাকে। পিন দুটি অপরিবর্তনীয়।
  • টেলিটক মেগাবাইট দেখতে = মেসেজ অপশনে গিয়ে U লিখে 111 নাম্বারে সেন্ড করতে হবে।
উপরে যেই আলোচনা গুলো করা হলো তাতে টেলিটক এর বিভিন্ন কোড উল্লেখ করা হয়েছে। আশা করছি এই আর্টিকেলটি আপনাকে টেলিটকের বিভিন্ন কোড সম্পর্কে জানতে সহায়তা করেছে।

টেলিটক সিমের সুবিধা (teletalk simer subidha)  | টেলিটক সিমের বিস্তারিত (teletalk simer bistarito) 

টেলিটক সিমের বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। বিশেষ করে সরকারি ক্ষেত্রগুলোতে টেলিটক সিমের ব্যাপক ব্যবহার লক্ষ্য করা যায়। বিভিন্ন পাবলিক পরীক্ষার যেমন: মেডিকেল ভর্তি পরীক্ষা এবং ডেন্টাল ভর্তি পরীক্ষার ফি প্রদানের জন্য টেলিটক সিম ব্যবহৃত হয়। যেটা অন্য কোন সিম দ্বারা সম্ভব নয়। তাছাড়া পাবলিক পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য টেলিটক সিম ছাড়া অন্য কোন সিম হবে না। এরপর অনার্স পরীক্ষার ফলাফল জানার জন্যও টেলিটক সিম ব্যবহার করা হয়। যেটা অন্য কোন সিম দ্বারা সম্ভব হয় না। কাজেই ,বলা যায় টেলিটক সিমের অনেক সুবিধা রয়েছে।   

টেলিটক কোন সিম ভালো (kon teletalk sim valo) / (Any teletalk sim is good)

উপরে টেলিটকের বিভিন্ন বিষয়াদি সম্পর্কে আলোচনা করা হয়েছে। টেলিটকের অনেক প্যাকেজ এর মধ্যে আমার কাছে মনে হয়েছে টেলিটক বর্ণমালা এই সিমটি বেশ ভালো। বর্ণমালা সিমটিতে কথা বলতে সুবিধা তাছাড়া কম টাকায় বেশি ইন্টারনেট সুবিধা। এছাড়াও মোটামুটি সব রকম সুযোগ-সুবিধা টেলিটক বর্ণমালা সিমটিতে পাওয়া যায়। আশা করছি পুরো বিষয়গুলো ভাল মত বুঝতে পেরেছেন। 

শেষ কথা বা লেখকের মন্তব্য  |  টেলিটক সিমের বিস্তারিত - টেলিটক সিমের সুবিধা জেনে নিন                                                                      

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের টেলিটক সিমের বিস্তারিত  (teletalk sim details)  এবং টেলিটক সিমের সুবিধা (benefits of teletalk sim)  সহ টেলিটক সিমের যাবতীয় বিষয় সম্পর্কে একটা সুস্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। সাথে টেলিটকের আরো অনেক বিষয় সম্পর্কে আলোচনা করেছি। বিষয়গুলো অত্যন্ত সহজ ভাষায় ব্যক্ত করার চেষ্টা করেছি। আশা করছি বিষয়গুলো আপনি ভাল মত বুঝতে পেরেছেন। এরপরেও যদি কোথাও সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই ব্যক্তিগতভাবে আমাকে কমেন্টে জানাতে পারেন। আমি যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করব ইনশাল্লাহ। 
আর এই আর্টিকেলটি পড়ে যদি আপনার বিন্দুমাত্র উপকার হয়ে থাকে তবে অবশ্যই আপনার পরিচিতদের সঙ্গে শেয়ার করুন এবং তাদেরকেও বিষয়টি জানার সুযোগ করে দিন আপনার একটি শেয়ারের মাধ্যমে মাধ্যমে। নিত্যনতুন সব আপডেট খবর সবার আগে জানতে এই ওয়েবসাইটটি (M.F. Hossain) নিয়মিত ভিজিট করুন এবং সাপোর্ট দিন। আমি যথাসাধ্য চেষ্টা করি সঠিক তথ্য দিয়ে আপনাদের উপকার করতে। তো আর কথা না বাড়িয়ে আমার এই সংক্ষিপ্ত আলোচনার এখানেই ইতি টানছি। সবাই ভালো থাকবেন। এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ সবাইকে।                            

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

M.F. Hossain ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url