ফেসবুক পেজ থেকে আয় করার ১১টি উপায় - ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক পেজ থেকে আয় করার উপায় সম্পর্কে নিশ্চয়ই জানার আগ্রহ আপনাদের। আজকের এই আর্টিকেলটি পড়লে আপনারা ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন উপরোক্ত বিষয় এবং ফেসবুক রিলস থেকে ইনকাম সহ আরো যাবতীয় বিষয়ে জেনে আসি।
ফেসবুক-পেজ-থেকে-আয়-করার-উপায়
কাজেই, যারা অনলাইনের মাধ্যমে ফেসবুক পেজ থেকে ইনকাম করতে চাচ্ছেন তাদের জন্য এই আর্টিকেলটি অনেক হেল্পফুল হবে বলে আমার বিশ্বাস। কারণ এই আর্টিকেলে যাবতীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক পেজ থেকে আয় করার উপায় - ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

ফেসবুক পেজ থেকে আয় করার উপায় সম্পর্কে আজকে আমাদের প্রধান আলোচ্য বিষয়। আমাদের মাঝে অনেকেই আছি যারা ফেসবুক পেজ থেকে টাকা পয়সা আয় করতে চাই। কিন্তু সঠিক নিয়ম-কানুন এবং ফেসবুক পেজ থেকে আয় করার নির্দিষ্ট প্রসেস না জানার জন্য তারা ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারে না। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের সাথে ফেসবুক পেজ থেকে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

কাজেই, আপনি যদি ইন্টারনেট ব্যবহার করে অনলাইন থেকে ফেসবুক পেজ দিয়ে ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন ফেসবুক থেকে টাকা আয় করার উপায় গুলো নিচে আলোচনা করি। ফেসবুক থেকে টাকা ইনকামের উপায় নিম্নরূপঃ
  • প্রথমত, আপনাকে ফেসবুক পেজ থেকে আয় করতে আপনার পেইজে কনটেন্ট আপলোড করতে হবে। তারপর নির্দিষ্ট শর্ত মেনে ফেসবুক পেজ মনিটাইজেশন করলে আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।
  • তারপর আপনার ফেসবুক পেজে যে কনটেন্টগুলো রয়েছে সেই কনটেন্ট গুলোর মধ্যে অ্যাড দেখিয়ে টাকা ইনকাম করা যায়।
  • আবার আপনার ফেসবুক পেজ থেকে বিভিন্ন বড় বড় কোম্পানির স্পন্সরশিপ থেকেও আয় করা সম্ভব।
  • আবার আপনার ফেসবুক পেজের কন্টেন্টের ভিউয়ের জন্য আপনি মোটা অংকের একটি টাকা পাবেন ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে।
  • আবার আপনার ফেসবুক পেজ থেকে আপনার নিজের ব্যবসা পরিচালনা করেও টাকা ইনকাম করা সম্ভব।
  • আপনার ফেসবুক পেজ থেকে লাইভে আপনি আপনার পণ্যের প্রচার-প্রচারণার দ্বারা প্রচুর পণ্য বিক্রি হবে সেখান থেকেও একটি ইনকাম জেনারেট হবে।
  • আবার ফেসবুক পেজে বিভিন্ন রিলস ভিডিও আপলোডের মাধ্যমেও ফেসবুক থেকে আয় করা যায়।
  • আবার ফেসবুক ইভেন্ট এবং মার্কেটপ্লেস এই অপশন গুলোর মাধ্যমেও আপনি আপনার ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন।
  • আবার আপনার ফেসবুক পেজ থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করতে পারবেন। এটিও একটি ফেসবুক পেজ থেকে আয় করার উপায়।
  • আবার আপনার ফেসবুক পেজ থেকে ইনফ্লুয়েন্সার মার্কেটিং করেও টাকা ইনকাম করতে পারবেন।
  • আবার আপনার ফেসবুক পেজের মাধ্যমে অন্যদের প্রোডাক্ট সম্পর্কে মার্কেটিং করার মাধ্যমেও টাকা ইনকাম করতে পারবেন।
উপরোক্ত যে মাধ্যমগুলোর কথা উল্লেখ করা হলো তার সবগুলোই ফেসবুক পেজ থেকে আয় করার উপায়। আশা করছি আপনাদের বিষয়টি বোঝাতে সক্ষম হয়েছি।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় আমরা অনেকেই এই সম্পর্কে প্রশ্ন করে থাকি। আজকের এই আর্টিকেলটি পড়লে আপনি ফেসবুক থেকে কত টাকা আয় ইনকাম করা সম্ভব সেই বিষয় সম্পর্কে সুস্পষ্ট একটি ধারণা পাবেন। আলোচনার শুরুতেই বলে রাখি, ফেসবুকে টাকা ইনকাম মূলত নিজের কাজের উপর নির্ভর করে। এক কথায় বলতে গেলে, আপনি যতটা পরিশ্রম করবেন ঠিক ততটাই টাকা ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে।

মোট কথা, ফেসবুক থেকে টাকা আয় মূলত নিজের কাজের উপর নির্ভর করে। ফেসবুক থেকে টাকা ইনকামের বিভিন্ন উপায় রয়েছে তা আপনারা ইতিমধ্যে জেনেছেন। ফেসবুক থেকে প্রতিমাসে ১০ হাজার, ২০ হাজার থেকে শুরু করে ১ লক্ষ এবং ২ লক্ষ কোন কোন ক্ষেত্রে ১০ লক্ষ কিংবা এর থেকে বেশিও ইনকাম করা সম্ভব। আপনার কনটেন্টের মানের উপর নির্ভর করবে আপনার ফেসবুকের ইনকাম।

আপনার কনটেন্ট যদি অনেক ভ্যালুয়েবল হয়ে থাকে এবং অনেক ভিউ হয় তাহলে ফেসবুক থেকে আপনি অনেক বেশি টাকা আয় করতে পারবেন। আপনার কন্টেন্টের ভিউ যত বেশি আপনার ফেসবুক থেকে ইনকামও তত বেশি। কাজেই, বুঝতেই পারছেন ফেসবুকের ইনকাম আনলিমিটেড। কোন মাসে কত টাকা ইনকাম হবে এটা আপনার ভিডিও কোয়ালিটির ওপর এবং ভিডিও ভিউ এর উপর নির্ভর করবে। তাছাড়া আপনি যদি কোন কোম্পানির স্পন্সরশীপ নেন কিংবা কারো ব্যবসা প্রমোট করে দেন তাহলে আপনার ইনকাম আরো বৃদ্ধি পাবে।
ফেসবুক-থেকে-টাকা-উঠানোর-নিয়ম
আর এই ইনকামটিও সম্ভব ফেসবুকের মাধ্যমেই। আবার আপনি আপনার ভিডিওর মাঝে এড দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তাহলে বুঝতেই পারছেন ফেসবুক থেকে আনলিমিটেড টাকা পয়সা ইনকাম করা সম্ভব। শুধুমাত্র ফেসবুক সম্পর্কে বিস্তারিত ধারণা রাখতে হবে এবং জ্ঞান অর্জন করতে হবে। ফেসবুক থেকে প্রচুর টাকা ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে আপনার কনটেন্ট এর মান ভালো করতে হব এবং মানুষ যেন আপনার কন্টেন্ট অনেক বেশি ভিউ করে সেরকম মানের কন্টেন্ট তৈরি করতে হবে।

এমন ব্যক্তি আছে যারা ফেসবুকের মাধ্যমে ৫০ লক্ষ টাকারও বেশি আয় করে থাকে। আবার আপনারা বড় বড় সেলিব্রেটি যারা তাদের কথা চিন্তা করুন। তারা ফেসবুক ইনস্টাগ্রাম ইত্যাদিতে এক একটি পোষ্টের বিনিময়ে ৭ কোটি থেকে ১০ কোটি টাকা চার্জ করে থাকে। তাহলে বোঝাই যাচ্ছে, ফেসবুকে বাধা ধরা কোন ইনকাম নেই। আপনি যত বেশি পরিশ্রম করবেন আপনি তত বেশি ইনকাম করতে পারবেন ফেসবুক থেকে।

আর ফেসবুকে ইনকামের জন্য অনেক বেশি ফ্যান ফলোয়ারের প্রয়োজন হয়। বর্তমান সময়ে প্রায় সকলেই ফেসবুক থেকে ভালো একটা এমাউন্ট ইনকাম করছে। এতক্ষণ আপনাদের সাথে ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় এই বিষয় নিয়ে বিস্তারিত আলাপ আলোচনা করলাম। আশা করি আপনারা ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় এই বিষয়টি বুঝতে সক্ষম হয়েছেন।

ফেসবুক রিলস থেকে ইনকাম

ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায় সম্পর্কে আমরা অনেকেই জানতে চাই। বর্তমানে ফেসবুক আপডেটের মাধ্যমে ফেসবুক রিলস থেকেও টাকা ইনকামের একটি সুযোগ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এখন আপনি চাইলে ফেসবুক রিলস আপলোড করে মনিটাইজেশনের মাধ্যমে সেই রিলস থেকে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক রিলস থেকে টাকা ইনকামের জন্য নির্দিষ্ট কিছু শর্ত রয়েছে। এই শর্তগুলো মেনে আপনি ফেসবুক রিলস থেকে ভালো মানের আয় ইনকাম করতে পারবেন।

ফেইসবুক রিলস থেকে টাকা ইনকামের জন্য আপনার কাঙ্খিত পেজের ৫ হাজার ফলোয়ার থাকতে হবে এবং আপনার কাঙ্খিত সেই পেজটিতে পাঁচটি ইউনিক ভিডিও কনটেন্ট থাকতে হবে। যে কনটেন্ট গুলো একমাত্র আপনিই আপনার ফেসবুক পেজে আপলোড করেছেন। আবার শেষ দুই মাসে অর্থাৎ ৬০ দিনে ৬০ হাজার মিনিট ওয়াচ টাইম থাকতে হবে। আপনার ফেসবুক পেজে এই শর্তগুলো পূরণ হলে আপনি ফেসবুক রিলস মনিটাইজেশনের জন্য আবেদন করবেন।
তারপর ফেসবুক কর্তৃপক্ষ আপনার ফেসবুক পেজটি ভালোভাবে রিভিউ করে দেখবে। আপনার সকল শর্ত পূরণ সাপেক্ষে এবং আপনার পেজে যদি কোন ফেসবুকের টার্মস এন্ড কন্ডিশন ব্রেক না করে তাহলে ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে ইমেইল অথবা প্রফেশনাল ড্যাশবোর্ড এর মাধ্যমে আপনাকে কাঙ্ক্ষিত মেসেজটি জানিয়ে দেবে। তারপর আপনার মনিটাইজেশন অন হয়ে গেলে তখন ফেসবুক রিলসের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

এটা ফেসবুক রিলস ভিডিও ভিউ থেকে ইনকাম। আবার আপনার রিলস ভিডিওর মধ্যে বিজ্ঞাপন দেখিয়েও ইনকাম করতে পারবেন। ফেসবুক রিলস এর মধ্যে বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করার জন্য আপনার পেজটিতে ১০ হাজার ফলোয়ার, ৫ টি ইউনিক ভিডিও এবং গত দুই মাসে ৬ লক্ষ মিনিট ভিউ থাকতে হবে। আবার ফেসবুক রিলস দেখার সময় কোন ব্যাক্তি যদি স্টার দেয় তবে আপনি তা থেকেও ইনকাম করতে পারবেন। প্রতি ১০০ স্টারের জন্য ১ ডলার করে দেবে ফেসবুক কর্তৃপক্ষ।

আবার ফেসবুক রিলস থেকে ইনকাম করার আরেকটি উপায় হলো রিলস প্লে বোনাস প্রোগ্রাম। এতে আপনার কোন রিলস ভিডিওতে ৩০ দিনে যদি ১ হাজার ভিউ হয় তবে ফেসবুক থেকে আপনি টাকা পাবেন। ফেসবুক রিলস ভিডিও মূলত ৩ সেকেন্ড থেকে ৬০ সেকেন্ড পর্যন্ত দীর্ঘ হয়ে থাকে। তাহলে এই শর্তগুলো পূরণ করে আপনিও ফেসবুক রিলস থেকে ইনকাম করতে পারবেন। উপরোক্ত এই তথ্যগুলো ফেসবুক আপডেটের মাধ্যমে পরিবর্তন হতে পারে। এতক্ষণ নিশ্চয়ই ফেসবুক রিলস থেকে ইনকাম করার বিষয়টি বুঝতে পেরেছেন।

ফেসবুক থেকে টাকা উঠানোর নিয়ম

ফেসবুক থেকে টাকা উঠানোর নিয়ম সম্পর্কে এখন আমাদের আলোচনার বিষয়। আপনার ফেসবুক পেজে ন্যূনতম ১০০ ডলার হলে আপনি সেই টাকাটি তুলতে পারবেন। কিন্তু ফেসবুক থেকে টাকা উঠানোর নিয়ম কি তাই না? অন্যান্য অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্ম থেকে টাকা উঠানোর জন্য একটু ঝামেলায় পোহাতে হয়। কিন্তু ফেসবুক থেকে টাকা উঠানোর নিয়ম একদম সোজা। ফেসবুকের টাকা সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে এসে জমা হবে।

মোটকথা, আপনার ফেসবুক পেজটি মনিটাইজেশন করার সময় আপনার যে ব্যাংকের একাউন্ট নাম্বারটি দিয়েছেন সেই অ্যাকাউন্ট নাম্বারে এসে আপনার কাঙ্ক্ষিত ফেসবুকের সেই টাকাটি জমা হবে। এতে কোন ঝামেলা নেই। তারপর আপনি সেই ব্যাংক থেকে আপনার কাঙ্খিত টাকাটি তুলে নিতে পারবেন। যে ব্যাংকগুলো অনলাইন ভিত্তিক সেবা দিয়ে থাকে সেই ব্যাংকে আপনার কাঙ্খিত অ্যাকাউন্ট নাম্বারটি ফেসবুক পেজ মনিটাইজেশনের সময় দিবেন।

তারপর ফেসবুক কর্তৃপক্ষ আপনার সেই ব্যাংক একাউন্টে কোন ঝামেলা ছাড়াই টাকাটি পাঠিয়ে দেবে। এভাবেই মূলত ব্যাংকের মাধ্যমে ফেসবুক থেকে টাকা উঠাতে হয়। এতক্ষণ আপনাদের সাথে ফেসবুক থেকে টাকা উঠানোর নিয়ম সম্পর্কে আলাপ আলোচনা করলাম। আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুকে কত ভিউ কত টাকা এই বিষয়টি আমাদের জেনে রাখা প্রয়োজন। আলোচনা শুরুতেই বলে রাখা ভালো যে, ফেসবুক বিভিন্ন ভিডিওতে বিভিন্ন রকম টাকা দিয়ে থাকে। অর্থাৎ আপনার ভিডিওটি যদি শর্ট হয় তাহলে আপনি একরকম টাকা ইনকাম করতে পারবেন আবার আপনার ভিডিওটি যদি লং হয়ে থাকে তাহলে সেই ভিডিওতে একটু বেশি টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু আপনার ভিডিওতে যথেষ্ট ভিউ এবং লোকজনের ভালো রিঅ্যাকশন থাকতে হবে।

সাধারণত ফেসবুকে প্রতি ১ হাজার ভিউয়ের জন্য ০.৫ থেকে ৫.০ ডলার পর্যন্ত দিয়ে থাকে। আবার কোন কোন ভিডিওর ক্ষেত্রে এর বেশিও হয়ে থাকে। কারণ ফেসবুক বিভিন্ন ভিডিওতে বিভিন্ন রকম টাকা দেয়। ফেসবুকে লং ভিডিও যদি মানুষ একটানা দেখে যায় তবে আপনি সেই ভিডিওতে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। মোটকথা, আপনাকে মানুষের জনপ্রিয় কন্টেন্ট তৈরি করতে হবে এবং প্রচন্ড ভিউ বাড়াতে হবে। আপনার ভিডিও যত বড় হবে আপনার ভিডিওতে এড দেখানো ততই সম্ভব হবে।
ফেসবুকে-লেখালেখি-করে-আয়
কাজেই, ফেসবুকে বেশি টাকা ইনকাম করতে হলে বড় ভিডিও তৈরি করতে হবে। তাহলে ভিডিওতে অনেক বেশি অ্যাড দেখানো যাবে এবং অনেক টাকা ইনকাম করা সম্ভব হবে। তখন ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে প্রতি ভিউয়ের জন্য অনেক টাকা দিবে। আবার ফেসবুকের লং ভিডিও গুলোতে ১ মিলিয়ন ভিউজ এর জন্য সর্বোচ্চ ১০০ ডলার থেকে ২৫০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব। মোট কথা, আপনার ভিডিওর কোয়ালিটি ভালো হতে হবে।

আবার আপনার ভিডিও যদি উন্নত দেশগুলোতে বেশি ভিউ হয় তবে তার জন্য আরো বেশি টাকা পাবেন। আলোচনার শুরুতেই বলেছি, ফেসবুক আপনার ভিডিওর কোয়ালিটির ওপর ভিত্তি করে এবং ভিউ অনুসারে টাকা দিয়ে থাকে। কাজেই, ফেসবুকে ভালো আর্নিং করতে চাইলে আপনাকে কোয়ালিটি পূর্ণ এবং অনেক ভিউ হয় এরকম ভিডিও বানাতে হবে। এখন আশা করছি ফেসবুকে কত ভিউ কত টাকা তা বুঝতে পেরেছেন।

ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায় এই সম্পর্কে এখন আপনাদের একটু ধারণা দিই। ফেসবুক মূলত ভিডিও ভিউ এর ওপর টাকা দিয়ে থাকে। আপনার ভিডিওতে যত বেশি ভিউ হবে আপনি ফেসবুক থেকে তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। আপনার ভিডিও যদি অত্যন্ত কোয়ালিটি পূর্ণ এবং মিলিয়ন মিলিয়ন ভিউ হয় তবে আপনার ভিডিও থেকে আপনি লক্ষাধিক টাকা আয় করতে পারবেন অনায়াসেই।
পৃথিবীর বড় বড় ভিডিও কনটেন্ট ক্রিকেটাররা প্রতি মাসে কোটি কোটি টাকা ইনকাম করছে শুধুমাত্র তাদের ভিডিও কন্টেন্টের মাধ্যমে। আমরা সকলেই মিস্টার বিস্ট নামে ইউটিউব চ্যানেলে এবং ফেসবুক পেজ এর ব্যাপারে জানি। সে একটা ভিডিও থেকে কোটি কোটি টাকা ইনকাম করে থাকে। কাজেই, আপনি যদি একজন ভালো কনটেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন তবে আপনিও এরকম হ্যান্ডসাম অ্যামাউন্ট ইনকাম করতে পারবেন।

বর্তমানে ভিডিও কনটেন্ট এর চাহিদা অনেক থাকাই ভালো মানের এবং কোয়ালিটি পূর্ণ ভিডিও গুলো অনেক ভিউ হয়। তাহলে বুঝতেই পারছেন ফেসবুক ভিডিও থেকে প্রতিমাসে লক্ষাধিক ঠিক টাকা আয় করা সম্ভব। এতক্ষণ আপনাদের সাথে ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায় এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি আপনারা ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায় এই বিষয়টি বুঝতে পেরেছেন।

ফেসবুকে লেখালেখি করে আয়

ফেসবুকে লেখালেখি করে আয় করার বিষয়টি এখন আপনাদের সাথে আলোচনা করব। ফেসবুকে আর্টিকেল লেখার মাধ্যমেও আপনি আয় করতে পারবেন। ফেসবুক সম্প্রীতি এরকম একটি আপডেট নিয়ে এসেছে। তবে ফেসবুকে লেখালেখি করে আয় করতে গেলে আপনাকে নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে হবে। কাঙ্ক্ষিত শর্তগুলো পূরণ হলে আপনি ফেসবুকে বিভিন্ন বিষয়ের লেখালেখি করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। তার জন্য আপনার একটি ওয়েবসাইটের প্রয়োজন হবে।

ফেসবুকে লেখালেখির জন্য একটি নির্দিষ্ট পেজ তৈরি করতে হবে। তারপর আপনার সেই পেজটিকে ওয়েবসাইটের সাথে কানেক্ট করতে হবে। তারপর থেকে আপনি সেই ফেসবুক পেজে লেখালেখির মাধ্যমে আয় করতে পারবেন। মূলত ফেসবুকের নির্দিষ্ট শর্ত পূরণ সাপেক্ষে এই কাজগুলো আপনি করতে পারবেন। এতক্ষণ আপনাদের সাথে ফেসবুকে লেখালেখি করে আয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি বিষয়টি বুঝতে সক্ষম হয়েছেন।

শেষ কথা বা লেখকের মন্তব্য | ফেসবুক পেজ থেকে আয় করার উপায় - ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

পরিশেষে, আজকের এই আর্টিকেলটি পড়ে আপনি নিশ্চয়ই ফেসবুক পেজ থেকে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত জেনেছেন। আবার ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় এই বিষয়টি সম্পর্কেও সুস্পষ্ট ধারণা হয়েছে আপনার। এর পাশাপাশি ফেসবুক থেকে ইনকামের অনেক বিষয়াবলী সম্পর্কে জানতে পেরেছেন এই আর্টিকেলের মাধ্যমে। আমি আশা করছি এই আর্টিকেলটি আপনার অনেক উপকারে এসেছে।

এতসব আলোচনার মাঝে যদি কোন বিষয় বুঝতে আপনার অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই ব্যক্তিগতভাবে আমাকে জানাবেন। আমি চেষ্টা করব আপনার সমস্যার সমাধান করার জন্য। আর এই আর্টিকেলটি পড়ে যদি এতটুকুও উপকার মনে হয়ে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুবান্ধব এবং পরিচিতজনদের সঙ্গে শেয়ার করবেন। তাদেরও এই বিষয় সম্পর্কে জেনে রাখা একান্ত প্রয়োজন। কারণ বর্তমানে তথ্যপ্রযুক্তির উন্নতির ফলে মানুষ এখন অনলাইনে ইনকামের নতুন সোর্স তৈরি করছে।

এই আর্টিকেলটি আপনি আপনার পরিচিত সকল বন্ধু-বান্ধবকে শেয়ার করলে সেও ফেসবুক থেকে ইনকামের যাবতীয় বিষয় সম্পর্কে জানতে পারবে। আমি সবসময় চেষ্টা করি সঠিক ইনফরমেশন দিয়ে আপনাদের পাশে থাকার জন্য। এই ওয়েবসাইটে প্রতিনিয়তই পরীক্ষিত এবং আপডেট খবর প্রকাশ করা হয়ে থাকে। এরকম নিত্যনতুন সব আপডেট খবর সবার আগে পাওয়ার জন্য আমার এই ওয়েবসাইটটি (M.F. Hossain) নিয়মিত ভিজিট করার অনুরোধ রইল।

তাহলে আজকে আর কথা না বাড়িয়ে আমার এই সংক্ষিপ্ত আলোচনার এখানে ইতি টানছি। কথা হবে আবার নতুন কোন টপিক নিয়ে। ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই কামনাই করছি। পাশাপাশি আপনারা মহান আল্লাহর নিকট আমার জন্য দোয়া করবেন তিনি যেন আমাকে আমার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেন। এতক্ষণ সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • SM Mahmud
    SM Mahmud ৬ ফেব্রুয়ারী, ২০২৪ এ ১২:১১ PM

    Bondhu ank valo korteco .... agiea jaw aci pase...

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

M.F. Hossain ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url